Subscribe Us

ICDS Main Previous Year Questions With Practice Sets

WBPSC ICDS Supervisor Previous Year Question Paper with Practice question sets

যারা ICDS পরীক্ষায় পাস করেছেন তারা আগের বছরের প্রশ্ন গুলো ভালো করে প্রাকটিস করলে একটা সুস্পষ্ট ধারণা জন্মাবে পরীক্ষার প্যাটার্নের ব্যাপারে। সঙ্গে দরকার কিছু প্রাকটিস সেট পরীক্ষার আগে ভালো করে অনুশীলন করা। অনেকেই আছেন যারা একই সঙ্গে PSC Clerkship , Miscellaneous , ICDS পরীক্ষা দেবেন। তাদের জন্য অনেকটাই সুবিধা হবে এই অনুশীলনটা। কারণ সব গুলো পরীক্ষার পাঠ্যতালিকা বা সিলেবাস মোটামুটি একইরকম।
এই পোস্টটিতে আপনাদের জন্য কিছু ICDS বিগত বছরের প্রশ্ন গুলো দেওয়া হলো। সঙ্গে কিছু প্রাকটিস সেট দেওয়া হলো যেগুলো আমরা বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এই সব প্রশ্ন গুলো ভালো করে অনুশীলন করলে চাকুরীপ্রাথীদের অনেকটাই সাহায্য হবে।

ICDS পরীক্ষার প্রশ্নের সঙ্গে PSC Clerkship, Miscellaneous এর মেনের বিগত বছরের প্রশ্ন দেওয়া হলো। এই তিনটে পরীক্ষাই একে ওপরের পরিপূরক। তাই সব গুলো প্রশ্নই অনুশীলন করতে হবে। নিচে সব গুলো পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া আছে ডাউনলোড করে নিন।

WBPSC ICDS Main Previous Year Paper Download:
Link 1
Link 2

WBPSC ICDS Main কিছু প্রশ্নের সেট দেওয়া হলো দেখে নিতে পারেন। এই প্রশ্ন গুলো প্রস্তুতিতে সাহায্য করবে। এ ছাড়াও আমাদের টেলিগ্রাম গ্র্রুপে রোজ নোটস সহ বিভিন্ন ইবুক ও কারেন্ট অ্যাফেয়ার্স পোস্ট করা হয়, ওখানে জয়েনও করতে পারেন। নিচে লিংক দেওয়া আছে।

Download ICDS Main Practice set
Set 1
Set 2
Set 3

আপনি এই প্রশ্নগুলোর সঙ্গে দেখে নিতে পারেন WBPSC Miscellaneous Main Full Paper 2004-2019. WBPSC Miscellaneous মেনের প্রশ্ন গুলো খুবই গুরুত্বপূর্ণ, কারণ প্রশ্নের ধরণ অনেকেটাই একই রকম। তাই সব প্রশ্ন গুলো একসঙ্গে download করে নিন।

WBPSC Miscellaneous Main Full question Papers 2004-2019 free Download: Click Here

কোনো কিছু সাহায্য বা জানার থাকলে আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারেন।


Telegram এ যুক্ত হয়ে আমাদের পরিবারের সদস্য হন ও বিভিন্ন ebook ফ্রীতে ডাউনলোড করতে পারবেন। 
Telegram Group: Jigasha 

আমাদের Facebook পেজ: Jigasha

Post a Comment

0 Comments